চেন্নাই সুপার কিংস এর করোনা

0
275

সোশ্যাল মিডিয়ায় গত দুদিন ধরে বেশ শোরগোল তুলেছে কেরালার একটি ভিডিও ফুটেজ। একজন পথচারী দুর্ঘটনাক্রমে একটি রাস্তার ধার দিয়ে হাঁটছিলেন, হটাৎ করেই এক দ্রুতগতির গাড়ি একটুর জন্য তার ঠিক গা ঘেঁষে বেরিয়ে চলে যায়। এই অবিশ্বাস্যকর ভিডিওটি দেখে নেটিজেনদের হাত-পা ঠাণ্ডা হয়ে যাচ্ছে ভয়ে। ঘটনাটি শুক্রবার কোল্লাম জেলার থট্টাসেরির ৬৬ নং জাতীয় সড়কের কাছে ঘটে। তারপর থেকেই নেট দুনিয়ায় ভাইরাল হয়ে পরে এই ভিডিওটি।সম্প্রতি ভাইরাল হওয়া ২২ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা গিয়েছে এক ব্যক্তি নিজের স্বাচ্ছন্দ্যেই হেঁটে যাচ্ছিলেন রাস্তার উপর দিয়ে। ঠিক সে সময় তার পিছন দিক থেকে একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ঝড়ের বেগে ছুটে আসে। গাড়ির গতিবেগ এতটাই বেশি ছিলো যে ধাক্কা মারলে নিশ্চিত মৃত্যু থেকে ওই ব্যক্তিকে কেউ বাঁচাতে পারত না।তবে পথচলতি ওই ব্যক্তির ভাগ্য এবং নিয়ন্ত্রণ হারানো গাড়ির চালকের বিচক্ষণতা তাকে প্রাণ ফিরিয়ে দেয়। নিয়ন্ত্রণ হারানো ওই গাড়িটি কোন রকম ভাবে বাঁদিকে আরও সাইট কাটিয়ে পথচলতি ওই ব্যক্তির প্রাণ রক্ষা করে। ঘটনার পর পথচলতি ওই ব্যক্তি কিছুক্ষণের জন্য ‘থ’ হয়ে দাঁড়িয়ে যান এবং তারপর কোন কিছু না খুঁজে পেয়ে এদিক-ওদিক ছোটাছুটি করতে শুরু করেন। আর সেই মুহূর্তের সিসিটিভি ক্যামেরার ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

আইপিএলে বড় ধাক্কা। করোনা পরীক্ষায় চেন্নাই সুপার কিংস এর  ১৩ জনের পজিটিভ ধরা পড়ল। তার মধ্যে একজন ভারতীয় ক্রিকেটার আছেন। সূত্র অনুসারে, সেই ভারতীয় হলেন এক ডানহাতি মিডিয়াম ফাস্ট বোলার, যিনি সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটও খেলেছেন। বাকিদের কেউ সাপোর্ট স্টাফ, কেউ অফিসিয়াল, কেউ সোশ্যাল মিডিয়া দলের সদস্য।

শুক্রবার থেকে দুবাইয়ে অনুশীলন শুরু করার কথা ছিল মহেন্দ্র সিংহ ধোনির দলের। কিন্তু তার আগে করোনা টেস্টে শিবিরের এত জনের পজিটিভ আসা বিশাল বড় আঘাত হয়ে উঠছে। এই পরিস্থিতিতে আরও এক সপ্তাহ কোয়রান্টিনে থাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সিএসকে-র তরফে। ঠিক হয়েছে ১ সেপ্টেম্বর থেকে তারা অনুশীলন শুরু করবে। ১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে আইপিএল। তবে এখনও সূচি প্রকাশিত হয়নি।

চেন্নাই শিবিরে ঠিক কারা  পরীক্ষায় পজিটিভ এসেছেন, তা অবশ্য পরিষ্কার করে জানানো হয়নি। তবে ক্রিকেটার ছাড়াও করোনা আক্রান্তের তালিকায় সাপোর্ট স্টাফ ও অফিসিয়ালরাও রয়েছেন বলে সূত্র মারফত জানা গিয়েছে। শোনা যাচ্ছে এক সিনিয়র সিএসকে অফিসিয়াল ও তাঁর স্ত্রী এবং সিএসকে-র সোশ্যাল মিডিয়া দলের দু’জন আক্রান্ত হয়েছেন করোনায়।