মাত্র ১৯৯৯ টাকা দুটি ফোন আনল Nokia

0
343

ভারতের মোবাইল ফোনের বাজারে শুরু থেকেই এক গুরুত্বপূর্ণ ভুমিকা নিয়েছিল নোকিয়া। সংস্থার একের পর এক ফোনের মডেল বেশ জনপ্রিয় হয়। একটা সময় নোকিয়া ছাড়া মোবাইল কার্যত অনেকেই ভাবতে পারতেন না। যা ভারতের বাজারে ক্রমেই নোকিয়ার জায়গা শক্ত করে।

যদিও ধীরে ধীরে বাড়ে প্রতিযোগিতা। মোবাইলের বাজারে একের পর আসে অন্যান্য ব্র্যান্ড। ধীরে ধীরে ভারতে মোবাইলের বাজার কার্যত চলে যায় চিনের হাতে। একের পর এক চিনের মোবাইল প্রস্তুতকারী সংস্থা ভারতের বাজারে একের পর এক স্মার্টফোন নিয়ে আসতে থাকে। যা দামেও সস্তা এবং ফিচারেও কার্যত অনেক। কিন্তু বর্তমান পরিস্থিতিতে দেশের মানুষ চিনের পণ্য বয়কট করতে থাকে। যার মধ্যে রয়েছে মোবাইলও।চিনা মোবাইল অনেকেই কিনতে চাইছেন না। এই পরিস্থিতিতে ফের ভারতের বাজার ধরতে চায় নোকিয়া। একেবারে সস্তায় দুটি দারুণ ফোন নিয়ে এসেছে নোকিয়া। জানানো হয়েছে আগেই এই দুই ফোন আন্তর্জাতিক বাজারে লঞ্চ করা হয়েছিল। আর তার পরেই আনা হয়েছে ভারতের বাজারে।

এই দুই ফোনেই রয়েছে ডুয়েল সিমের সুবিধা। এছাড়াও এই ফোনে রয়েছে ২৩.৪ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই সময়ের এর সুবিধাও। সংস্থার তরফে জানানো হয়েছে যে একেবারে সস্তার এই ফোনগুলিতে ১৯.৪ ঘণ্টা পর্যন্ত কথা বলা যাবে। সংস্থা চায়, কথা বলার সময় যাতে ব্যাটারি না বাঁধা হয়ে দাঁড়ায়।আর সেই কারণেই ফোনগুলিতে বেশ কিছু আধুনিক প্রযুক্তি দেওয়া হয়েছে। অল্প দামের মধ্যে গ্রাহকদের প্রয়োজন মেটাতে আপাতত এই দুই ফোন এখনও পর্যন্ত সেরা বলে মনে করছেন অনেকে। ভারতে নোকিয়া ১২৫ ফোনটির দাম রাখা হয়েছে ১৯৯৯ টাকা। এই ফোন দুটি রঙয়ে গ্রাহকেরা কিনতে পারবেন।এছাড়া ভারতে নোকিয়া ১৫০ ফোনটির দাম ২২৯৯ টাকা। অর্থাৎ ৩ হাজারের মধ্যেই গ্রাহকেরা পেতে পারবেন এই দুই ফোন। গ্রাহকেরা ২৫ অগষ্ট থেকে কিনতে পারবেন এই ফোন। নোকিয়া ১২৫ তে রয়েছে ডুয়েল সিমের সুবিধা। এছাড়াও এই ফোনে রয়েছে ২.৪ ইঞ্চি কালার ডিসপ্লে।

এই ফোনের ইন্টারন্যাল স্টোরেজ ৪ এমবি। এছাড়া রয়েছে ৪ জিবি র‍্যাম। তবে নোকিয়া ১২৫ এ কোন ক্যামেরা নেই। তবে এই ফোনে রয়েছে ১০২০ এমএএইচ রিমুভেবল ব্যাটারি। এই ফোনে রয়েছে ৩.৫ এমএম হেডফোন জ্যাক। এছাড়া নোকিয়া ১৫০ এ রয়েছে একই বৈশিষ্ট। তবে রয়েছে বেশ কিছু অতিরিক্ত সুবিধাও।

সুত্রঃ কলকাতা ২৪