এশিয়া কাপ আবারো দুবায়ে।

ভারত-পাক দ্বৈরথ ছাড়া এশিয়া কাপ ভাবা যায়? ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের মনেও হয়তো এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল। দু’দেশের ম্যাচ আয়োজন করতে কোনও সমস্যা যাতে না হয়, তাই আসন্ন এশিয়া কাপ অনুষ্ঠিত হতে চলেছে দুবাইয়ে।

শনিবার সিএবি-তে দাঁড়িয়ে সৌরভ বলেন, ‘‘দুবাইয়ে হতে চলেছে এশিয়া কাপ। ভারত ও পাকিস্তান দু’দেশই অংশ নেবে।’’ কিন্তু এশিয়া কাপের সূচি এখনও ঘোষণা করা হয়নি। রবিবারই তিনি রওনা দেবেন দুবাইয়ে। এশীয় ক্রিকেট কাউন্সিল (এসিসি)-র বৈঠকে যোগ দিতে। মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে এক ম্যাচ বাকি থাকতেই সেমিফাইনালে চলে গিয়েছে ভারত। হরমনপ্রীত কৌরের দলকে অভিনন্দন জানিয়ে সৌরভ বলেন, ‘‘অসাধারণ ক্রিকেট খেলছে ভারত। ইতিমধ্যেই সেমিফাইনালে চলে গিয়েছে।

সৌরভের আশা, নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াবে বিরাট-বাহিনী। তিনি বলছিলেন, ‘‘আগেও পিছিয়ে পড়ে ফিরে এসেছে ভারত। এখনও একটি ম্যাচ বাকি।’’ শনিবার বিকেলে ইডেনের পিচও দেখেন বোর্ড প্রেসিডেন্ট। বাংলা-কর্নাটক সেমিফাইনাল দেখতে মাঠেও আসবেন প্রথম দিন। তবে কারা এগিয়ে, কারাই বা পিছিয়ে তা নিয়ে মুখ খুলতে চাননি। এই কর্নাটককে হারিয়েই ২০০৬-’০৭ মরসুমে ফাইনালে উঠেছিল বাংলা। তার পুনরাবৃত্তির কোনও আশা দেখতে পাচ্ছেন? সৌরভের উত্তর, ‘‘দু’টি আলাদা প্রজন্ম। পাঁচ দিনের পরে কথা হবে। তবে উইকেট দারুণ। ভাল ম্যাচ আশা করছি।

Leave a Reply

shares